রাজশাহী নগরে প্রথম করোনায় আক্রান্ত

রাজশাহীতে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার এক মাস পর এই প্রথম রাজশাহী নগরে করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি ঢাকাফেরত। তিনি নগরের উপর ভদ্রা এলাকার ৫০ বছর বয়সী এক নারী। 

রাজশাহীর পুঠিয়া উপজেলায় গত ১২ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হন।
রাজশাহীর করোনা পরীক্ষার ল্যাব সূত্রে জানা গেছে, আজ শুক্রবার ৯৪টি নমুনা নিয়ে পরীক্ষা শুরু করা হয়। তবে ত্রুটি থাকায় ৩৮টি নমুনার রিপোর্ট পাওয়া যায়নি। বাকি ৫৬টি নমুনার মধ্যে ৪টির রিপোর্ট এসেছে পজিটিভ। ৫২টি নেগেটিভ। নতুন শনাক্ত হওয়া চারজনের মধ্যে তিনজনের বাড়িই নওগাঁ। একজনের বাড়ি রাজশাহী নগরের উপর ভদ্রা।
সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এফ এ এম আঞ্জুমান আরা বেগম বলেন, ওই নারী ১০ মে রাজশাহীতে এসে হোম কোয়ারেন্টিনে ছিলেন। গতকাল বৃহস্পতিবার তাঁর নমুনা সংগ্রহ করে আজ পরীক্ষা করা হয়। তাঁর করোনা পজিটিভ আসে। তাঁর কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। তিনি আরও বলেন, রাজশাহী নগরে প্রচুর পরীক্ষা করা দরকার। তাঁর মতে, এই নগরের মানুষ পরীক্ষা করতে কম আগ্রহ দেখাচ্ছেন। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।
রাজশাহী নগরে শনাক্ত হওয়া এই ব্যক্তিসহ এখন জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ জনে। এখন শুধু জেলার চারঘাট ও গোদাগাড়ী উপজেলা করোনামুক্ত থাকল। রাজশাহীতে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ছয়জন।