কনটেইনারবাহী লরি থেকে ২০ কেজি গাঁজা উদ্ধার

কুমিল্লায় গতকাল বৃহস্পতিবার রাতে সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি এলাকায় কনটেইনারবাহী লরি তল্লাশি করে ২০ কেজি গাঁজাসহ মিলন মিয়া (২৯) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছেন র‌্যাব-১১ কুমিল্লার সদস্যরা। এ নিয়ে গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত র‍্যাব গাঁজা, ইয়াবা বড়ি, ফেনসিডিলসহ আটজনকে গ্রেপ্তার করল।

গাঁজা উদ্ধারের ঘটনায় র‌্যাব মাদক আইনে আজ শুক্রবার সকালে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করে। র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। মিলন দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার নয়ানি জামিরিয়া এলাকার বাসিন্দা।

র‍্যাব সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বাবুর্চি বাজার এলাকার একটি ট্রাক থেকে ৭ হাজার ৩৫০টি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। এ সময় তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন কুমিল্লা জেলার লালমাই উপজেলার দক্ষিণ জয়কামতা গ্রামের শাহীন ইমরান (১৯), পাবনা জেলার বেড়া উপজেলার দক্ষিণ বনগ্রাম এলাকার আরমান হোসেন (২২) ও একই জেলার সাঁথিয়া উপজেলার সোনাতলা গ্রামের সবুর আলী (২৩)। তাঁদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় র‍্যাব মাদক আইনে মামলা করে। একই সঙ্গে ট্রাকও জব্দ করে।

বুধবার সকালে কুমিল্লার কোটবাড়িতে পৃথক দুটি অভিযানে র‍্যাব-১১ কুমিল্লার সদস্যরা কাভার্ড ভ্যানের ভেতরে লুকিয়ে রাখা ৩০ কেজি গাঁজা ও আলুবাহী পিকআপ ভ্যান থেকে ২০৭ বোতল ফেনসিডিল ও ছয় হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেন। এ সময় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।
এ ছাড়া র‌্যাব বুধবার ভোরে ঢাকামুখী একটি কাভার্ড ভ্যান কোটবাড়ি এলাকায় আটক করে তল্লাশি করে। এ সময় ও কাভার্ড ভ্যান থেকে মোড়ানো অবস্থায় ৩০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এ সময় কুমিল্লার চান্দিনা উপজেলার নাটিংগী গ্রামের ইমরান হোসেন (২৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

একই সড়কে একই সময়ে অপর একটি আলু বহনকারী পিকআপ ভ্যান তল্লাশি করে ২০৭ বোতল ফেনসিডিল ও ৬ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। এ সময় চাঁদপুর সদর উপজেলার পশ্চিম সকদি এলাকার রেজা করিম (৩৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে সদর দক্ষিণ থানায় মাদক আইনে মামলা হয়েছে।

এর আগে গত সোমবার সকাল সাতটায় দেবীদ্বার উপজেলার বারেরা বাসস্ট্যান্ড এলাকায় আনারসভর্তি ট্রাক তল্লাশি করে ২২টি প্যাকেটে মোড়ানো ৬৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। ওই সময় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।