মাগুরায় বজ্রপাতে দুই কৃষক ও এক গৃহবধূ নিহত

বজ্রপাত। ফাইল ছবি
বজ্রপাত। ফাইল ছবি

মাগুরায় বজ্রপাতে দুই কৃষক ও এক গৃহবধূ নিহত হয়েছেন। আজ শুক্রবার বিকেলে পৃথক জায়গায় তাঁদের মৃত্যু হয়।

নিহত তিনজন হলেন মহম্মদপুর উপজেলার সদর ইউনিয়নের সূর্যকুন্ডু গ্রামের কাউসার শেখ (৬৫), শালিখা উপজেলার শালিখা ইউনিয়নের দক্ষিণ সরশুনা গ্রামের মিজানুর রহমান (৫৫) এবং সদর উপজেলার হাজরাপুর ইউনিয়নের দারিয়াপুর গ্রামের আশরাফুল শিকদারের স্ত্রী তানিয়া বেগম (৩৫)।

পারিবারিক সূত্রে জানা যায়, কাওছার শেখ ঝড়–বৃষ্টি থেকে নিজের বাড়ি রক্ষা করতে দড়ি দিয়ে টানা দেওয়ার কাজ করছিলেন। হঠাৎ বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। এ সময় বজ্রপাতে কাউসার গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কাজী আবু আহসান মৃত ঘোষণা করেন।
নিহত তানিয়া বেগমের স্বামী আশরাফুল শিকদার জানান, ‘দুপুরে বাড়ির পাশে আমি ধান কাটছিলাম। হঠাৎ ঝড়-মেঘ উঠে আসায় আমার স্ত্রী আমাকে সাহায্য করতে মাঠে আসার পথে প্রচণ্ড শব্দে বজ্রপাত হলে তিনি অজ্ঞান হয়ে পড়েন। স্থানীয় ও পরিবারের সদস্যরা তাৎক্ষণিকভাবে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।’
আর মিজানুর রহমান বিকেলে উপজেলার দক্ষিণ সরশুনা মিনাপাড়া মাঠে ধান কাটছিলেন। এ সময় বজ্রপাতে তাঁর মৃত্যু হয় বলে জানান তাঁর পরিবারের সদস্যরা।
মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানিয়েছেন, বেলা তিনটা থেকে পাঁচটার মধ্যে বৃষ্টি ও বজ্রপাতে তাঁদের মৃত্যু হয়।