মানিকগঞ্জে ১ দিনে সর্বোচ্চ ৮ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মানিকগঞ্জ জেলায় ১ দিনে (গত ২৪ ঘণ্টায়) সর্বোচ্চ ৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৪০ জন করোনাভাইরাসে সংক্রমিত হলেন। আজ শনিবার দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

জেলা সিভিল সার্জন আনোয়ারুল আমিন বলেন, নতুন করে আক্রান্ত আটজন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তাঁদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হবে এবং তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করা হবে। তিনি আরও বলেন, জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। সামাজিক দূরত্ব না মানায় সংক্রমণের সংখ্যা বাড়ছে। করোনার বিস্তার ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দেন তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ১১৪ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউশনে পাঠানো হয়। এর মধ্যে আটজনের করোনা পজিটিভ এসেছে। এটি এ পর্যন্ত জেলায় এক দিনে সর্বোচ্চ করোনায় আক্রান্তের সংখ্যা। নতুন শনাক্ত আটজনের মধ্যে রয়েছেন সাটুরিয়ায় উপজেলায় চারজন ও ঘিওরে চারজন। সাটুরিয়ায় আক্রান্ত সবাই পুরুষ এবং ঘিওরে তিনজন পুরুষ ও একজন নারী।

গতকাল বৃহস্পতিবার এক দিনে জেলায় সাতজন করোনা রোগী শনাক্ত হন। এখন পর্যন্ত মোট ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে চিকিৎসক ৮ জন ও স্বাস্থ্যকর্মী ১০ জন রয়েছেন।

এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ৩২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১ হাজার ২০০ জনের ফল পাওয়া গেছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।