চুয়াডাঙ্গায় স্বেচ্ছাসেবীসহ আরও চারজনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ১ জন স্বেচ্ছাসেবী নমুনা সংগ্রহকারীসহ নতুন ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনাক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৮২। এ ছাড়া দ্বিতীয়বারের নমুনা পরীক্ষায় আরও চারজনের করোনা পজিটিভ এসেছে।

আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাদী জিয়া উদ্দিন আহমেদ প্রথম আলোকে জানান, রোববার যে চারজনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে একজন স্বেচ্ছাসেবী হিসেবে নমুনা সংগ্রহে সহযোগিতা করে আসছিলেন। বাকি তিনজন ঢাকা থেকে বাড়িতে ফেরা। তাঁদের সদর হাসপাতালের আইসোলেশনে রাখার উদ্যোগ নেওয়া হয়েছে।

রোববার বেলা তিনটার দিকে জেলা সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, আজ মোট ২৬টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে চারজন করোনা পজিটিভ এসেছে। বাকি ২২ জনের করোনা নেগেটিভ। করোনা পজিটিভ সবাই আলমডাঙ্গা উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, রোববার চুয়াডাঙ্গা থেকে মোট ৪৪টি নমুনা কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। জেলা থেকে এ পর্যন্ত মোট ৭৮২ নমুনা সংগ্রহ ও পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কুষ্টিয়া পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। পরীক্ষা শেষে এ পর্যন্ত রোববারের ২৬টিসহ মোট ৬১৯টি নমুনা ফল পাওয়া গেছে।