সখীপুরে করোনামুক্ত ঘোষণার দুই দিন পর দিনমজুরের করোনা শনাক্ত

টাঙ্গাইলের সখীপুরে করোনামুক্ত ঘোষণার দুই দিনের মাথায় এক দিনমজুরের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। করোনা শনাক্ত ওই দিনমজুরের বাড়ি উপজেলার বহেড়াতৈল ইউনিয়নে। তাঁর বয়স ৪২ বছর। তবে ওই রোগী নমুনা দিয়েই তিন দিন হলো পাশের উপজেলা কালিহাতীতে দিনমজুর হিসেবে ধান কাটতে গেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান জানান, এর আগে উপজেলায় সর্বশেষ গত ২৭ এপ্রিল একজন অ্যাম্বুলেন্সচালক করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন। উপজেলার ছয়জন করোনায় আক্রান্ত রোগীকে দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ আসায় তাঁদের সবাইকে গত শুক্রবার সুস্থ ঘোষণাসহ উপজেলাকে করোনামুক্ত ঘোষণা করা হয়।

আবদুস সোবহান বলেন, এদিকে বৃহস্পতিবার ওই দিনমজুর শরীরে সামান্য জ্বর নিয়ে স্বেচ্ছায় সখীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। তাঁর লক্ষণ দেখেশুনে চিকিৎসকেরা তাঁর নমুনা পরীক্ষার জন্য পরামর্শ দেন। পরে উপজেলা নমুনা সংগ্রহকারী চিকিৎসা দল ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে শুক্রবার ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠান। আজ তাঁর ফলাফলে করোনা ‘পজিটিভ’ আসে।

সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা বলেন, সন্ধ্যায় ওই রোগীর মুঠোফোনে খোঁজ নিলে রোগী জানান, তিনি কালিহাতীর একটি গ্রামে শ্রমিক হিসেবে তিন দিন ধরে ধান কাটছেন। তবে করোনা শনাক্ত হওয়ার খবর পেয়ে আজ রাতেই বাড়ি ফিরবেন বলে জানিয়েছেন। কাল শনিবার তাঁর বাড়ি লকডাউন ঘোষণা করা হবে। তিনি বিষয়টি কালিহাতী উপজেলার ইউএনওকেও জানিয়েছেন। তিনি কালিহাতীতে যে কৃষকের ধান কাটছেন, ওই বাড়িও লকডাউন ঘোষণা করা হবে।