ফরিদপুরে স্বামী-স্ত্রীসহ আক্রান্ত আরও ৩

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

ফরিদপুরে স্বামী-স্ত্রীসহ আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। রোববার বিকেলে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুরে করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৫৩।

নতুন আক্রান্ত ব্যক্তিদের মধ্যে স্বামী-স্ত্রীর বাড়ি বোয়ালমারীতে আর অন্যজন আলফাডাঙ্গা উপজেলার বাসিন্দা। বোয়ালমারীতে আক্রান্ত দুজনের বয়স যথাক্রমে ৮০ ও ৭০। চিকিৎসক দেখাতে ঢাকার কচুক্ষেতে ছেলের বাসায় গিয়েছিলেন তাঁরা। শনিবার গ্রামে ফিরে আসেন। আলফাডাঙ্গায় আক্রান্ত ব্যক্তি (২৮) ঢাকার গুলশানে থাকেন এবং শিপিং বিভাগে চাকরি করেন। ১৫ মে তিনি বাড়িতে ফিরে আসেন। গত শনিবার তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, রোববার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফরিদপুরের ১৩০ জন এবং গোপালগঞ্জের ১৪০ জন। গোপালগঞ্জে আক্রান্ত হয়েছেন চারজন। ফরিদপুর মেডিকেলে নমুনা দেওয়া মাদারীপুরের রাজৈর উপজেলার এক ব্যক্তিরও করোনাভাইরাস পজিটিভ এসেছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, বোয়ালমারী ও আলফাডাঙ্গায় নতুন করে আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে। তাঁরা যাঁদের সঙ্গে মিশেছেন, তাঁদেরও শনাক্ত করে কোয়ারেন্টিনে নেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।