মৌলভীবাজারে পরিত্যক্ত ঘরে ব্যবসায়ীর গলাকাটা লাশ

মৌলভীবাজারের বড়লেখায় সমছ উদ্দিন (৩৪) নামের এক ব্যবসায়ীর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার রাত আড়াইটার দিকে উপজেলার পূর্ব মোহাম্মদনগর এলাকার একটি পরিত্যক্ত ঘর থেকে লাশটি উদ্ধার করা হয়।

সমছ উদ্দিনের বাড়ি দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের মধ্যগ্রামতলা গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় আট মাস আগে সমছ উদ্দিন উপজেলার পূর্ব মোহাম্মদনগর এলাকার রহমানীয়া চা বাগান-সংলগ্ন স্থানে কিছু জায়গা কেনেন। কেনা জায়গার কিছু অংশে দুটি মৎস্যখামার গড়ে তোলেন। প্রায়ই রাতের বেলা খামারে যাওয়া-আসা করতেন। গত শনিবার রাতে তিনি বাড়ি থেকে খামারের উদ্দেশে বের হন। এরপর আর বাড়ি ফেরেননি। গতকাল দুপুরে পরিবারের লোকজন তাঁকে খুঁজতে গিয়ে একটি বাড়ির সামনে তাঁর ব্যবহৃত মোটরসাইকেল দেখতে পান। কিন্তু তাঁর কোনো সন্ধান পাননি। রাত সোয়া ১২টার দিকে খামারের কাছে পরিত্যক্ত ঘরে সমছ উদ্দিনের রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখেন স্বজনেরা। ঘটনাটি তাঁরা পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত আড়াইটার দিকে তাঁর লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক আজ সোমবার বলেন, খবর জানার পর ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। ধারালো অস্ত্র দিয়ে তাঁকে গলা কেটে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। ঘটনার তদন্ত চলছে। কী কারণে এই হত্যাকাণ্ড, তা এখনো জানা যায়নি।