পালানোর ৩ ঘণ্টা পর ধরা পড়লেন কোভিড-১৯ রোগী

ফরিদপুরে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার তিন ঘণ্টা পর আজ সোমবার এক কোভিড–১৯ রোগীকে আটক করে আবার হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

ওই ব্যক্তির বয়স ৩২ বছর। তিনি ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। তিনি ঢাকায় একটি বেসরকারি টিভি চ্যানেলের পরিচালকের গাড়ি চালান। তিনি বিবাহিত এবং এক ছেলে ও এক মেয়ে আছে তাঁর।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৪ মে ওই ব্যক্তি ঢাকা থেকে গ্রামে চলে যান। ৮ মে থেকে তাঁর জ্বর–কাশি।পরে ১০ মে তিনি ফরিদপুর মেডিকেল কলেজে করোনাভাইরাসের পরীক্ষার জন্য নমুনা দেন। তাঁর করোনা পজেটিভ এলে ১২ মে থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ সকাল পৌনে ৮টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পালিয়ে যান ওই ব্যাক্তি।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, ফরিদপুর মেডিকেল কলেজের সুপারের কাছ থেকে খবর পাওয়ার পর ওই ব্যক্তিকে খুঁজে বের করার উদ্যোগ নেওয়া হয়। বেলা পৌনে ১১টার দিকে তাঁর গ্রামের বাড়ির কাছ থেকে তাঁকে আটক করে পুলিশ।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি প্রু বলেন, ওই ব্যক্তিকে আটকের পর আবার হাসপাতাল পাঠানো হয়েছে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলন, ওই রোগী একটু অস্থির প্রকৃতির। এর আগে তিনি ওয়ার্ডের সিলিং ফ্যানের সঙ্গে রশি লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। ওই ঘটনার পর তাঁর সঙ্গে পরিবারের সদস্যদের থাকার অনুমতি দেওয়া হয়। কিন্তু স্বজনদের তরফ থেকে কোনো উৎসাহ পাওয়া যাচ্ছে না। তিনি আরও বলেন, এখন ওই ব্যক্তিকে আলাদা কক্ষে আটকে চিকিৎসার উদ্যোগ নেওয়া হবে। এ জন্য পুলিশ সুপার মো. আলিমুজ্জামানের কাছে সহায়তা চাওয়া হয়েছে।