বিএনপির মিথ্যাচার ফৌজদারি অপরাধের শামিল: তথ্যমন্ত্রী

হাছান মাহমুদ। প্রথম আলো ফাইল ছবি
হাছান মাহমুদ। প্রথম আলো ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ক্রমাগত জঘন্য মিথ্যাচার ফৌজদারি অপরাধের শামিল। প্রকৃতপক্ষে সরকার যেভাবে করোনা পরিস্থিতিকে সামাল দিচ্ছে তাতে বিএনপি হতাশ এবং সেই হতাশা থেকেই তারা বক্তব্যগুলো দিচ্ছে।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে বিএনপির সাম্প্রতিক নানা মন্তব্যের প্রেক্ষাপটে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, করোনা–দুর্যোগে মানুষের জীবন রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের ইতিহাসে বৃহত্তম ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। করোনার মধ্যে একজন মানুষও না খেয়ে মৃত্যুবরণ করেনি। ছয় কোটির বেশি মানুষ আজ সরকারের ত্রাণ ও সামাজিক সুরক্ষাবলয়ের আওতায়। আর বিএনপি মাঝেমধ্যে ঢাকা ও আশপাশে ফটোসেশন করে দু-তিন শ মানুষকে ত্রাণ দিতে গিয়ে বিষোদ্‌গার করছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বিশেষ করে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী যেভাবে মিথ্যাচার করছেন, তাঁর এই মিথ্যাচার ফৌজদারি অপরাধের শামিল। তাঁর এই মিথ্যাচার নেশা না করেও নেশাগ্রস্ত মানুষ যেভাবে নেশায় বুঁদ হয়ে বকবক করে, তাঁর এই বক্তব্যগুলো ঠিক সেই রকম। তিনি বলেন, ‘এই রমজান মাসে দয়া করে এই মিথ্যাচারটা পরিহার করবেন।’

৫০ লাখ দরিদ্র পরিবারকে এককালীন আড়াই হাজার নগদ টাকা নগদ পৌঁছানো কার্যক্রম সম্পর্কে বিভ্রান্তি তৈরির অবকাশ নেই বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, কেউ তালিকা দিলেই পাবেন তা নয়, পর্যাপ্ত যাচাই-বাছাই করেই দেওয়া হচ্ছে।