মানিকগঞ্জে চিকিৎসকসহ নতুন করে সাতজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মানিকগঞ্জে একজন চিকিৎসক, তিনজন নার্সসহ নতুন করে সাতজন করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়াল। আজ সোমবার বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব এবং সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্ত সাতজনের মধ্যে সিংগাইর উপজেলার চারজন। তাঁরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসা কর্মকর্তা (মেডিকেল অফিসার) ও অন্য তিনজন জ্যেষ্ঠ স্টাফ নার্স। এ ছাড়া নতুন করে আক্রান্ত অপর তিনজনের মধ্যে দুজন সাটুরিয়া ও একজন ঘিওর উপজেলার। তাঁরা নিজ নিজ বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা উপসর্গ থাকায় গতকাল রোববার সকালে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁদের করোনার নমুনা সংগ্রহ করা হয়। এরপর তা ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ দুপুরে পরীক্ষার ফলাফলে তাঁদের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৯ জনে।

সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, জেলায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের ৭ জন চিকিৎসক ও ১৩ জন স্বাস্থ্যকর্মী। আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসায় তাঁদের সংস্পর্শে এসে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। তিনি বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং সামাজিক দূরত্ব বজায় না রাখায় জেলায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে।