পঞ্চগড়ে স্বামী-স্ত্রীসহ চারজনের করোনা শনাক্ত

পঞ্চগড়ে স্বামী-স্ত্রীসহ নতুন করে আরও চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্ত সবাই ঢাকাফেরত। এ নিয়ে জেলায় কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ২৪ জনে দাঁড়াল। সোমবার রাতে পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, জেলার দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের একটি গ্রামের ৮৫ বছর বয়সী এক বৃদ্ধ ও তাঁর ৬৫ বছর বয়সী স্ত্রী এবং তাঁদের ৫০ বছর বয়সী এক প্রতিবেশী নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁরা সম্প্রতি ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে গ্রামের বাড়িতে ফিরেছেন। এরপর থেকেই তাঁরা হোম কোয়ারেন্টিনে ছিলেন। বর্তমানে তারা নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। তবে জেলায় আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সাতজন সুস্থ হয়েছেন।

এদিকে জেলার আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের একটি গ্রামের ২২ বছর বয়সী এক তরুণের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি সম্প্রতি ঢাকার আবদুল্লাহপুর এলাকা থেকে গ্রামের বাড়িতে ফিরেছেন। সেখানে তিনি একটি ওষুধ কোম্পানি কর্মরত। বাড়িতে ফিরে তিনিও হোম কোয়ারেন্টিনে ছিলেন। বর্তমানে তিনি নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসান ও আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন সুলতানা প্রথম আলোকে জানান, সোমবার করোনা পজিটিভ শনাক্ত হওয়া ব্যক্তিরা তাঁদের নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন। তবে তাঁদের বাড়িসহ পুরো গ্রামকে লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে উপজেলা প্রশাসন থেকে তাঁদের সার্বক্ষণিক খোঁজখবর নেওয়া হচ্ছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত পঞ্চগড় জেলা থেকে মোট ৮৫০ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআর, রংপুর ও দিনাজপুরে পাঠানো হয়েছে। এদের মধ্যে ৭৮৫ জনের করোনা পরীক্ষার ফল পাওয়া গেছে।