কুমিল্লায় এক দিনে করোনা শনাক্ত ৪৫ জনের, মুরাদনগরেই ৩১

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লা জেলায় আজ মঙ্গলবার আরও ৪৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে শুধু মুরাদনগর উপজেলাতেই আছেন ৩১ জন। এ ছাড়া কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় তিনজন, চান্দিনায় দুজন, তিতাস উপজেলায় দুজন, বুড়িচং, দেবীদ্বার, দাউদকান্দি, ব্রাহ্মণপাড়া, মনোহরগঞ্জ, আদর্শ সদর ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের একজন আছেন।

জেলার করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন আজ বেলা সাড়ে তিনটায় প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন।

এ নিয়ে কুমিল্লার ১৭টি উপজেলায় মোট কোভিড–১৯ রোগী শনাক্ত হয়েছেন ৩৫২ জন। সুস্থ হয়েছেন ৬০ জন ও মারা গেছেন এক নারীসহ ১৪ জন। প্রতিদিনই কুমিল্লায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত চার দিনে একজন করে মারাও যাচ্ছেন।

ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লায় গত ৯ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত প্রথম ১৯ দিনে করোনা শনাক্ত হয় ৫২ জনের। ২৯ এপ্রিল থেকে ১৯ মে (আজ মঙ্গলবার) পর্যন্ত ২১ দিনে শনাক্ত হলেন ৩০০ জন। তাঁদের মধ্যে দেবীদ্বারে ১১০ জন, মুরাদনগরে ৬৮ জন, আদর্শ সদর উপজেলায় ৩৬ জন (সিটি করপোরেশনে ২৭ , গ্রামাঞ্চলে ৯ জন), লাকসামে ২২ জন, চান্দিনায় ১৯, তিতাসে ১৪, দাউদকান্দিতে ১৬ জন, বরুড়ায় ১০ জন, বুড়িচংয়ে ১১ জন, ব্রাহ্মণপাড়ায় ৮ জন, নাঙ্গলকোটে ১১ জন, মনোহরগঞ্জে ৭ জন, হোমনা ও সদর দক্ষিণে ৪ জন, লালমাইয়ে ৩ জন, মেঘনা ও চৌদ্দগ্রামে ২ জন এবং কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ৫ জন।