নলছিটিতে মারা যাওয়া সেই পোশাককর্মী করোনায় সংক্রমিত ছিলেন

ঝালকাঠির নলছিটিতে শ্বাসকষ্ট ও জ্বর-কাশি নিয়ে মারা যাওয়া পোশাকশ্রমিক তসলিম উদ্দিন খানের (৩৯) নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ এসেছে। করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে নিজ গ্রাম নলছিটির নাঙ্গুলীতে আসা ওই শ্রমিক গত রোববার সকালে মৃত্যুবরণ করেন। এরপর তাঁর নমুনা সংগ্রহ করে বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতলে পাঠানো হয়।

আজ মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নলছিটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শিউলি পারভীন। তিনি বলেন, আজ প্রতিবেদন পাওয়ার পরপরই স্থানীয় প্রশাসন ওই বাড়িটিসহ আশপাশের ১০টি বাড়ি লকডাউন করেছে। মৃত ব্যক্তির সংস্পর্শে আসা পরিবারের নয় সদস্যের নমুনা সংগ্রহের জন্য স্বাস্থ্যকর্মীদের সেই বাড়িতে পাঠানো হয়েছে। তসলিম নলছিটি পৌরসভার নাঙ্গুলী এলাকার মুনসুর খানের ছেলে।

জেলা সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, ঝালকাঠি জেলায় আজ নতুন করে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২৪ জন আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় ১২ সম্পূর্ণ সুস্থ হয়েছেন। সর্বশেষ আক্রান্ত দুজনের বাড়ি নলছিটি উপজেলায়। জেলায় আজ পর্যন্ত ৭৬৩ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে ৬৪৩ জনের প্রতিবেদন এসেছে, যার মধ্যে ২৪ জনের প্রতিবেদন করোনা পজিটিভ এসেছে। জেলায় আজ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১৯৩ জন। আর শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে ছিলেন ১ হাজার ৯০ জন। তাঁদের মধ্যে ৮৯৭ জন ছাড়পত্র পেয়েছেন।