নেত্রকোনায় আরেক চিকিৎসক আক্রান্ত, মোট শনাক্ত ১২৪

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নেত্রকোনায় গতকাল মঙ্গলবার রাতে এক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ছয়জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার ফলাফল পাওয়া গেছে। জেলায় এ নিয়ে ৮ চিকিৎসক ও ২৩ স্বাস্থ্যকর্মীসহ মোট আক্রান্ত হলেন ১২৪ জন।

নতুন আক্রান্তদের মধ্যে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের এক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ সদর উপজেলায় চারজন এবং আটপাড়া উপজেলার দুজন আছেন।

নেত্রকোনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় প্রথম কোভিড–১০ রোগী শনাক্ত হয় গত ১০ এপ্রিল। এক মাস নয় দিনের ব্যবধানে এই সংখ্যা হয়েছে ১২৪। এর মধ্যে কলমাকান্দায় ৪ জন, দুর্গাপুরে ৬ জন, সদরে ১৬ জন, বারহাট্টায় ১৪ জন, কেন্দুয়ায় ২৪ জন, আটপাড়ায় ১৮ জন, মদনে ১০ জন, মোহনগঞ্জে ১৮ জন, খালিয়াজুরিতে ৬ ও পূর্বধলায় ৮ জন আছেন। আক্রান্তদের মধ্যে ৫০ জনই পোশাককর্মী। বাকিদের মধ্যে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), একজন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ১০ পুলিশ সদস্য, আটজন চিকিৎসক, ২৩ জন স্বাস্থ্যকর্মী। মোহনগঞ্জে একজন পুরুষ (৫৬) এবং মদনে একজন নারী (৬০) মারা গেছেন।

জেলা সিভিল সার্জন মো. তাজুল ইসলাম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, কোভিড–১৯ রোগীদের মধ্যে ৪২ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। আর দুজন মারা গেছেন। সুস্থদের মধ্যে দুজন চিকিৎসক আছেন।