দুই দফা 'নেগেটিভ' আসার পর শ্বাসকষ্ট নিয়ে নার্সের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শ্বাসকষ্ট নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত একজন সিনিয়র স্টাফ নার্সের মৃত্যু হয়েছে। গত ২৪ এপ্রিল ওই নার্সের করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়। এরপর দুই দফা করোনার নমুনা পরীক্ষায় তাঁর নেগেটিভ এসেছিল। বুধবার রাত সাড়ে ১২টায় ওই নার্স (৫৪) মারা যান বলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন ময়মনসিংহের সিভিল সার্জন এবিএম মসিউল আলম।

সিভিল সার্জন প্রথম আলোকে বলেন, ওই নার্স করোনা উপসর্গ নিয়ে বুধবার রাত সাড়ে বারটায় মৃত্যুবরণ করেন। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৩৪ জন। এদের মধ্যে ১৭৭ জনই স্বাস্থ্যকর্মী। করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত জেলায় ৫ জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক জাকিউল ইসলাম বলেন, গত ২৪ এপ্রিল ওই নার্সের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর থেকে তিনি শহরের নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। ৮ মে এবং ১৩ মে দুই দফা তাঁর নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ পাওয়া যায়নি। সামনে আরও একবার তাঁর নমুনা পরীক্ষার কথা ছিল। কিন্তু তার আগেই তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যু কারণ সম্পর্কে জানতে চাইলে হাসপাতালের সহকারী পরিচালক জাকিউল ইসলাম বলেন, বুধবার রাতে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। এরপর তাকে জরুরি ভিত্তিতে অ্যাম্বুলেন্সে করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে তাঁর মৃত্যু হয়। তিনি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। করোনা পরীক্ষার জন্য আজ আবার নমুনা সংগ্রহ করা হয়েছে।