করোনার তথ্য গোপন করে ভর্তি, ৩ ঘণ্টা পর মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

সিলেটে এক পল্লি চিকিৎসক (৫৫) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য গোপন করে হাসপাতালে ভর্তির তিন ঘণ্টা পর মারা গেছেন। গতকাল বুধবার সিলেটের শহীদ শামসুদ্দীন আহমদ হাসপাতালে এ ঘটনা ঘটে। তিনি বিয়ানীবাজারের তিলপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ছিলেন।

ওই ব্যক্তির গ্রামের বাড়ি বিয়ানীবাজার উপজেলায় হলেও পরিবার নিয়ে থাকতেন গোলাপগঞ্জ উপজেলায়। সেখানে তিনি ওষুধের দোকান চালাতেন।

গতকাল বুধবার রাত একটার দিকে সিলেটের শহীদ শামসুদ্দীন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তি মারা যান। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসক জন্মেজয় দত্ত।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সিলেটের গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে ১৬ মে নমুনা দেন ওই পল্লি চিকিৎসক। পরে গত মঙ্গলবার তাঁর করোনা পজেটিভ ফল আসে। গতকাল রাত ১০টার দিকে তিনি শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনার উপসর্গ আছে জানিয়ে ভর্তি হন। পরে চিকিৎসকেরা তাঁকে পর্যবেক্ষণ করেন। তিনি সে সময় করোনা পজেটিভ থাকার বিষয়টি গোপন করেছিলেন। রাত একটার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে হাসপাতাল কর্তৃপক্ষ জানতে পারে তিনি কোভিড–১৯ রোগী ছিলেন।

হাসপাতালের আবাসিক চিকিৎসক জন্মেজয় দত্ত বলেন, ওই ব্যক্তির মরদেহ হাসপাতালে রাখা আছে। বিশ্ব স্বাস্থ‌্য সংস্থার নীতিমালা অনুসরণ করে তাঁর দাফন সিলেটেই হবে।