নরসিংদীতে আরও ১৩ জন করোনায় আক্রান্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলার ছয়টি উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪৭।

আজ বুধবার বিকেলে প্রথম আলোর কাছে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন মো. ইব্রাহীম।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, গত সোমবার দুপুরে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ৬৯ জনের নমুনা রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ দুপুরে ৬৬ জনের পাওয়া ফলাফলে ১৩ জনের করোনা পজিটিভ আসে। নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ৫ জন, শিবপুরের ৭ জন ও পলাশের ১ জন রয়েছেন।

জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা জানান, এ পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ১ হাজার ৭৯৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাঁদের মধ্যে ২৪৭ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১৪৭ জন, রায়পুরায় ২৭ জন, পলাশে ১৮ জন, শিবপুরে ২৫ জন, বেলাবতে ২৫ জন ও মনোহরদীতে ৫ জন রয়েছেন। এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৪। তবে মোট ১৫৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ ছাড়া আইসোলেশনে থাকা ৭৭ জনের মধ্যে ১৪ জনকে হাসপাতালে ও ৬৩ জনকে যার যার বাড়িতে রাখা হয়েছে।

সিভিল সার্জন মো. ইব্রাহীম প্রথম আলোকে জানান, নতুন করে আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। তাঁদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।