ঝিনাইদহে গাছচাপায় নারীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝিনাইদহে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে উপড়ে পড়া একটি শতবর্ষী গাছের চাপায় নাদেরা বেগম (৫৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন নিহত নাদেরার স্বামী বুদোই মণ্ডলসহ কয়েকজন। গতকাল বুধবার রাতে সদর উপজেলার হলিধানী গ্রামে এই ঘটনা ঘটে।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, রাতে নাদেরা বেগম ঘরের বারান্দায় ঘুমিয়ে ছিলেন। রাত দুইটার দিকে ঘরের পাশে শতবর্ষী একটি বটগাছ উপড়ে তাঁদের ঘরের ওপর পড়ে। এতে নাদেরা বেগম ঘটনাস্থলে মারা যান। আটকা পড়ে আহত হন তাঁর স্বামী। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে গাছ কেটে লাশ ও আহত ব্যক্তিকে উদ্ধার করেন। নিহত নাদেরার পরিবারকে ২০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

এদিকে অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পানে ঝিনাইদহ জেলায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। জেলার ছয়টি উপজেলায় রাতভর তাণ্ডব চলেছে আম্পানের। জেলার কালীগঞ্জ উপজেলার কৃষক নজরুল ইসলাম জানান, ঝড়ে কলাগাছ, পাটখেত, পানের বরজসহ সবজিখেত নষ্ট হয়েছে। এ ছাড়াও নষ্ট হয়েছে আম ও লিচু। বৃষ্টির কারণে তলিয়ে গেছে পুকুর। গাছের ডাল ভেঙে গ্রামীণ সড়কগুলোতে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ভেঙে গেছে কাঁচা, পাকা, আধা পাকা কয়েক শ ঘর।

এদিকে আম্পান ঘূর্ণিঝড়ে ক্ষতির পরিমাণ নির্ণয় করতে কৃষি বিভাগ কাজ শুরু করেছে। ঝিনাইদহ জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে ঝড়ে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে ত্রাণসামগ্রী দেওয়া হবে।