বরিশাল বিভাগে নতুন করে ২১ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ২৯০ জনে।

আজ বৃহস্পতিবার বরিশাল বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় জানায়, নতুন আক্রান্ত ২১ জনের মধ্যে বরিশাল নগরের ১৬ জনসহ জেলায় ১৮ জন, বরগুনা জেলায় ২ জন, ঝালকাঠী জেলায় ১ জন রয়েছেন। বরিশাল নগরে ২৪ ঘণ্টায় ১৬ জন রোগী শনাক্ত হওয়ার ঘটনা এটাই প্রথম। মোট আক্রান্ত ২৯০ জনের মধ্যে মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১২ জন ও তাঁদের পরিবারের তিনজন রয়েছেন। এ ছাড়া ৩৩ জন রয়েছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মী। আর বৃহস্পতিবার পর্যন্ত ১১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, এপ্রিলের শেষ সপ্তাহ সংক্রমণ কিছুটা স্থিতিশীল থাকলেও এরপর থেকে ক্রমেই বাড়ছে। ১ থেকে ১৮ মে পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬ থেকে ১৩ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু গত দুদিনে করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়েছে। এ জন্য স্বাস্থ্যবিধি না মানা এবং অসচেতনতাকে দায়ী করে তিনি বলেন, সংক্রমণের ক্ষেত্রে মে মাসটি খুবই গুরুত্বপূর্ণ বলে সতর্কতা দেওয়া হয়েছিল। কিন্তু এই মাসে যতটা স্বাস্থ্যবিধি মানার কথা, তা মানা হচ্ছে না। ঈদ সামনে রেখে বিপণিবিতানে ভিড় ও সামাজিক দূরত্বকে অবহেলা করার জন্য সংক্রমণের হার বাড়ছে।