ফরিদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ছয়জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১০৩। আজ বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানানো হয়।

ল্যাব সূত্রে জানা গেছে, নতুন করে যে ছয়জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে, তাঁদের সবাই পুরুষ। তাঁদের মধ্যে চারজন ফরিদপুর শহরসহ সদর উপজেলার এবং বাকি দুইজনের মধ্যে একজন বোয়ালমারী ও একজন আলফাডাঙ্গা উপজেলার বাসিন্দা। আক্রান্তের মধ্যে ২০ থেকে ৩০ বছরের বয়সী রয়েছেন চারজন। বাকি দুজনের মধ্যে একজনের বয়স ৪৪, অন্যজনের ৫৫।

নতুন করে আক্রান্তের মধ্যে একজনের বাড়ি বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নে। তাঁর বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন, তিনি গত সোমবার কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, গত বুধবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফরিদপুরের ৮০ ও গোপালগঞ্জের ১০৮টি। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ জনের। এর মধ্যে ফরিদপুরে ৬ ও গোপালগঞ্জে ১২ জন।

ফরিদপুরে মোট শনাক্ত ১০৩ জনের মধ্যে বোয়ালমারীতে ২৭ জন, নগরকান্দায় ১৯, ফরিদপুর সদরে ২৩, আলফাডাঙ্গায় ১৮, ভাঙ্গায় ৬, সদরপুরে ৪, চরভদ্রাসনে ৩, মধুখালীতে ২ ও সালথায় ১ জন।

জেলা পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাঁদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত সবার শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনার জন্য নির্ধারিত হাসপাতালে এনে চিকিৎসা দেওয়া হবে।