আম্পানের তাণ্ডবের পর বরগুনায় অগ্নিকাণ্ড

আগুন। প্রতীকী ছবি
আগুন। প্রতীকী ছবি

করোনা পরিস্থিতির কারণে দোকানপাট খুলতে পারেন না সাধারণ দোকানিরা। তার ওপর মাত্র চলে গেল সুপার সাইক্লোন আম্পানের তাণ্ডব। পরে বৃহস্পতিবার রাত আটটার দিকে বরগুনা শহরে অগ্নিকাণ্ডে আটটি দোকান পুড়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও নয়টি দোকান। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা যায়।

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত দোকানিরা জানান, বরগুনা শহরের বাকালি পট্টি এলাকার একটি মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। অগ্নিকাণ্ডে ভস্মীভূত হওয়া এসব দোকানের মধ্যে একাধিক মুদির দোকান, মুদি দোকানের গোডাউন, জুতার দোকান, হোমিও চেম্বারসহ একটি গুড়ের দোকান রয়েছে।

বরগুনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক দেওয়ান সোহেল রানা বলেন, আটটি দোকান পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে। আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ‘এমন দুঃসময়ে অগ্নিকাণ্ডে ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে যাওয়া খুবই দুঃখজনক ঘটনা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য আমরা সাহায্যের হাত বাড়িয়ে দেব।’