করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, মোট শনাক্ত ৩০ হাজার ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ২৪ জন। এক দিনে মৃত্যুর দিক দিয়ে এটাই সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মারা গেলেন ৪৩২ জন। ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৬৯৪ জন। এ পর্যন্ত ৩০ হাজার ২০৫ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার দেশে ১ হাজার ৭৭৩ জনের করোনা শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ২২ জন।

মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন। এ নিয়ে ৬ হাজার ১৯০ জন সুস্থ হয়েছেন।


ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭২৭ জনের করোনা পরীক্ষা করা হয়। দেশে এখন ৪৭টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


করোনার ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা অনলাইন ব্রিফিংয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। নাসিমা সুলতানা বলেন, প্রয়োজন ছাড়া ঘরে অবস্থান করুন। বাইরে চলাচল বন্ধ রাখুন।