ঝালকাঠিতে নতুন করে ছয়জনের করোনা শনাক্ত

ঝালকাঠিতে আজ শুক্রবারও নতুন করে আরও ছয়জনের করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে নলছিটিতে চারজন, রাজাপুরে একজন ও ঝালকাঠি সদরে একজন রয়েছেন।

এ নিয়ে ঝালকাঠি জেলায় চিকিৎসক, নার্স, নমুনা সংগ্রহকারী, ইউপি সদস্যসহ মোট ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে প্রথম আক্রান্ত হওয়া একই পরিবারের তিনজন সুস্থ হয়েছেন। বাকি আক্রান্ত ব্যক্তিরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে তিনি জানান।

সরকারি নিষেধাজ্ঞার মধ্যেও বিভিন্ন মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঝালকাঠিতে লোক আসার খবর পাওয়া যাচ্ছে। প্রশাসনের সামনে পড়লে ফিরিয়ে দেওয়া হচ্ছে যানবাহন। লকডাউন উপেক্ষা করে শহরে লোকজনের যাতায়াত বেড়েছে। প্রশাসনের পক্ষ থেকে দোকানি ও ক্রেতাদের জরিমানা করেও থামানো যাচ্ছে না লোকসমাগম।

তবে একদিকে কাপড়ের বিপণিবিতান খুলে রাখা, আরেক দিকে লোকজনের যাতায়াতে নিষেধাজ্ঞা থাকায় বিভ্রান্তির মধ্যে পড়ছেন সাধারণ মানুষ। জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষগুলো বিপদে পড়ছেন বলে অভিযোগ করেছেন অনেকেই। মোড়ে মোড়ে রাস্তায় বাঁশ বেঁধে দেওয়ায় অ্যাম্বুলেন্সসহ জরুরি যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা হচ্ছে বলে অনেকেই অভিযোগ করেছেন।