করোনায় সাবেক এক সিভিল সার্জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মৌলভীবাজারের সাবেক এক সিভিল সার্জন। ওই চিকিৎসক সিলেট নগরের বাসিন্দা। গতকাল শুক্রবার রাত নয়টায় তাঁর মৃত্যু হয়।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যুর ঘটনা ঘটল। এ ছাড়া গতকাল সিলেটে নতুন করে ৩৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁরা সিলেট সিটি করপোরেশন ও জেলার বাসিন্দা।

 স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান জানান, গতকাল রাতে এম এ জি ওসমানী মেডিকেল কলেজের বিশেষায়িত পরীক্ষাগারে ওই চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়। এর আগে রাত নয়টার দিকে তাঁর মৃত্যু হয়। ওই চিকিৎসক গতকাল সকালে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

 এদিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল এম এ জি ওসমানী মেডিকেল কলেজের বিশেষায়িত পরীক্ষাগারে ১৮৬টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্থাপিত বিশেষ পরীক্ষাগারে গতকাল ৯২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে সিলেটের ৩ জন ও সুনামগঞ্জের ১ জন।

সিলেট বিভাগে এখন পর্যন্ত সব মিলিয়ে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৬০২ জনের শরীরে। তাঁদের মধ্যে সিলেটের ২৭৪ জন, হবিগঞ্জের ১৫৬ জন, সুনামগঞ্জের ৮৯ ও মৌলভীবাজারের ৮৩ জন রয়েছেন। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫৯ জন। আক্রান্তদের মধ্যে ১২ জন মারা গেছেন।