ময়মনসিংহ বিভাগে করোনা আক্রান্ত ৮০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ময়মনসিংহ বিভাগে শনিবার নতুন করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হলো ৮২৭ জন। এর মধ্যে ময়মনসিংহে ৩৬৮ জন, নেত্রকোনায় ২০৩ জন, জামালপুরে ১৭৯ জন ও শেরপুরে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগের করোনায় মারা গেছেন ১৩ জন।

শনিবারে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এবং জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৬৯ জনের নমুনা পরীক্ষা শেষে মোট ৩৩ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়। এদের মধ্যে ময়মনসিংহের ১৮ জন, জামালপুরের ৯ জন, নেত্রকোনার ৪ জন এবং শেরপুরে ২ জন।

ময়মনসিংহ বিভাগে করোনা শনাক্ত ৮০০ ছাড়ালেও সুস্থ হওয়ার সংখ্যাও ৩০০ ছাড়িয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৩০৮ জন। এদের মধ্যে ময়মনসিংহে ১৩৩ জন, জামালপুরে ৮৫ জন, নেত্রকোনায় ৫৫ জন এবং শেরপুরে ৩৫ জন। শনিবার বিভাগে ১৩ জন সুস্থ হয়েছেন যাদের ৬ জন ময়মনসিংহ জেলার।

ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের পরিচালক আবুল কাশেম বলেন, করোনা রোগীদের আইসোলেশনে রেখে নিয়মিত খোঁজখবর নেওয়া হচ্ছে ও চিকিৎসা-পরামর্শ দেওয়া হচ্ছে। এ কাজে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও সমন্বয় করা হচ্ছে। সবাইকে তিনি স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।