পাথরঘাটায় ৫০ পরিবার পেল প্রথম আলো ট্রাস্টের ঈদ উপহার

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ৫০ পরিবারের মধ্যে প্রথম আলো ট্রাস্টের খাদ্য সহায়তা বিতরণ। রোববার বেলা সাড়ে ১২ টার দিকে বরগুনার পাথরঘাটা কে এম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে। ছবি: আমিন সোহেল
ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ৫০ পরিবারের মধ্যে প্রথম আলো ট্রাস্টের খাদ্য সহায়তা বিতরণ। রোববার বেলা সাড়ে ১২ টার দিকে বরগুনার পাথরঘাটা কে এম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে। ছবি: আমিন সোহেল

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ৫০ পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে খাদ্য সহায়তা। আজ রোববার বেলা সাড়ে ১২ টার দিকে পাথরঘাটা কে এম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রথম আলো ট্রাস্ট এর পক্ষ থেকে এ ঈদ উপহার বিতরণ করা হয়। ৫ কেজি চাল, দুই কেজি আলু ও এক কেজি মসুর ডাল হাতে পেয়ে ক্ষতিগ্রস্ত, গরিব ও অসহায় পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটেছে।

রোববার ভোরে পাথরঘাটা বন্ধুসভার সদস্যরা চাল, ডাল, আলু, কিনে প্যাকেট করতে বসেন। বেলা সাড়ে ১১টার মধ্যে ৫০ প্যাকেট ঈদ উপহার প্রস্তুত করা হয়। ১২টার দিকে পাথরঘাটা কে এম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে খাদ্য সহায়তা বিতরণ শুরু হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত, গরিব ও অসহায় পরিবারকে এ খাদ্য সহায়তা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদ পাথরঘাটা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও পাথরঘাটা পৌরসভার নারী কাউন্সিলর মুনিরা ইয়াসমিন, পাথরঘাটা প্রেসক্লাবের সহসভাপতি জাকির হোসেন খান, প্রথম আলো পাথরঘাটা বন্ধুসভার সদস্য নিয়াজ মোর্শেদ, রাকিব হোসেন, প্রথম আলো বরগুনা বন্ধুসভার সাধারণ সম্পাদক সুজন রায় মনোতোষ, প্রথম আলোর বরগুনা প্রতিনিধি মোহাম্মদ রফিক ও পাথরঘাটা প্রতিনিধি আমিন সোহেল প্রমূখ।

মুনিরা ইয়াসমিন বলেন, সমাজে কিছু অবহেলিত মানুষ আছে যাঁরা প্রায় সময়ই বঞ্চিত হন। তাঁদের খুঁজে প্রথম আলো ট্রাস্ট পাশে দাঁড়িয়েছে এটা খুবই ভালো উদ্যোগ।

খাদ্য সহায়তা পাওয়া পাথরঘাটার বিষখালী নদীর তীরবর্তী উত্তরণ আবাসনের বিধবা নারী সুরাতুন নেছা (৬০) বলেন, অভাবের সংসারে করোনা যেন আরও বড় হয়ে অভাব এসেছে। তাই এ দুর্যোগে খাদ্য সহায়তা পেয়ে ঈদের এ কয়টা দিন অন্তত দুবেলা খেতে পারবেন তিনি।

পাথরঘাটা পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের নাজমা বেগম (৩২) তারা বলেন, ‘বাড়ির ঝিয়ের কাজ থেকে শুরু করে যা পাই তাই করে কোনোমতে সংসার চলে। তবে করোনা সব তছনছ করে দিয়েছে। এ সময় এ সহায়তা কত বড় উপকার তা আমাদের মতো অসহায় ও গরিব ছাড়া কেউ বুঝবে না।’