বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৯ জনের করোনা শনাক্ত

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এটা এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে গত ৯ এপ্রিল থেকে আজ পর্যন্ত বিভাগের ছয় জেলায় ৩৬৮ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে গত ছয় দিনেই শনাক্ত হয়েছে ১২১ জনের, যা মোট শনাক্তের ৩৫ দশমিক ৭৯ ভাগ।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে বরিশালে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের দুই নার্সসহ ১৫ জন রয়েছেন। এ ছাড়া পিরোজপুর জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ জন, বরগুনায় পাঁচজন ও পটুয়াখালী জেলায় একজন আক্রান্ত হয়েছেন।

গত বুধবার থেকে এই বিভাগে সংক্রমণের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়ে যায়। বুধবার ১৮ জন, বৃহস্পতিবার ২১ জন, শুক্রবার ২২ জন ও শনিবার ২৩ জনের সংক্রমণ শনাক্ত হয়। রোববার কিছুটা কমে হয় আটজন। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯ জন আক্রান্ত হলেন। গত বুধবার ছয় দিনেই আক্রান্ত হয়েছেন ১২১ জন যা মোট আক্রান্তের ৩৫ দশমিক ৭৯ ভাগ। এর আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ২৭ দশমিক ১৩ ভাগ। আক্রান্তদের মধ্যে পুলিশের ২০ জন ও তাদের পরিবারের আরও তিনজন মিলিয়ে মোট ২৩ জন এবং ৪২ জন রয়েছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মী। এ পর্যন্ত মারা গেছেন সাতজন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, এপ্রিলের শেষ সপ্তাহ সংক্রমণ কিছুটা স্থিতিশীল থাকলেও এরপর থেকে বাড়ছে। ১ থেকে ১৮ মে পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬ থেকে ১৩ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল। এরপর বাড়তে থাকে। তবে গত বুধবার থেকে সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বেড়েছে। সোমবার বিভাগে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়।