ঈদের নামাজ আদায় নিয়ে সংঘর্ষ, আহত ১

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঈদগাহ মাঠে ঈদুল ফিতরের নামাজ আদায় করা নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন আহত হয়েছেন। একজনকে আটক করেছে পুলিশ। আজ সোমবার সকাল নয়টার দিকে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সদর ইউনিয়নের ছোট ডেরাহার গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, ডেরাহার গ্রামে ঈদগাহ মাঠে নামাজ আদায় করেছেন প্রায় আড়াই হাজার মুসল্লি। কয়েকজন মুসল্লি সরকারি নির্দেশ মেনে মসজিদে ঈদের নামাজ আদায় করেন। এতে ঈদগাহ মাঠে নামাজ আদায়কারী বেশ কিছু মুসল্লি ক্ষুব্ধ হয়ে মসজিদে নামাজ পড়ানো ইমামের ওপর চাড়াও হন। এতে দুপক্ষের সংঘর্ষ বাঁধে। একপর্যায়ে একপক্ষের লোকজনের ইটের আঘাতে মাথা ফেটে যায় হানিফ মিয়ার (৩২)। পরে আহত অবস্থায় তাঁকে নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ঈদগাহ মাঠে নামাজ আদায় করা নন্দীগ্রাম সদর ইউনিয়ন পরিষদের ছয় নম্বর ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড যুবলীগের সভাপতি সোহাগ হোসেনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যাংক কর্মকর্তা শামীম হোসেন অভিযোগ করেন, আলাদা জামাত করে ঈদের নামাজ আদায়ের খবর পেয়ে গ্রামের বাসিন্দা রেজাউল করিম, আজাদ হোসেন, আবদুল হামিদ ও আলম হোসেনসহ কয়েকজন এসে ডেরাহার হাফিজিয়া মাদ্রাসার মোহতারিম ও ইমাম শাহাদৎ হোসেনের ওপর হামলা করেন। এ সময় হানিফ মিয়া নামে একজন এই হামলার প্রতিবাদ করলে তাঁকে ইট দিয়ে মাথায় আঘাত করা হয়। একপর্যায়ে দুপক্ষের মধ্যে বাগ্বিতণ্ডা ও সংঘর্ষ লাগে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবীর প্রথম আলোকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায়ে সরকারি বিধিনিষেধ লঙ্ঘন করা হয়েছে। কয়েকজন ব্যক্তি মসজিদে নামাজ আদায় করতে গেলে অন্যরা ইমামের ওপর চড়াও হয়েছেন। এ ঘটনায় একজন ইটের আঘাতে আহত হয়েছেন। সরকারি নির্দেশ লঙ্ঘন করে ঈদগাহ মাঠে জামাত আয়োজনের সহযোগিতা করায় স্থানীয় ইউপি সদস্যকে আটক করা হয়েছে।