সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার রাতে ও আজ সোমবার দুপুরে আইসোলেশন ইউনিটে তাঁরা মারা যান। তাঁদের একজন নারী ও অপরজন পুরুষ।

মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক মানস কুমার মণ্ডল জানান, গত বৃহস্পতিবার সকালে দেবহাটা উপজেলা সদর থেকে ৫৪ বছর বয়সী এক নারী জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। তাঁকে আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। ওই দিন করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবরেটরিতে পাঠানো হয়। এ পরীক্ষার প্রতিবেদন আসার আগে আজ বেলা আড়াইটার দিকে তাঁর মৃত্যু হয়। এর আগে বুধবার শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরা পৌর এলাকার এক ব্যক্তি (৭০) মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। করোনা পরীক্ষার জন্য ওই দিন তাঁর নমুনা খুলনা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। এ প্রতিবেদনও আসার আগে রোববার দিবাগত রাত তিনটার দিকে তাঁর মৃত্যু হয়।

জানতে চাইলে সিভিল সার্জনের কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার বলেন, দেবহাটার নারীর করোনার সব ধরনের উপসর্গ থাকায় নমুনা পরীক্ষার প্রতিবেদন না পাওয়া পর্যন্ত তাঁর বড়ির সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে। পৌর এলাকার ব্যক্তির তেমন কোনো উপসর্গ ছিল না। তারপরও নমুনা পরীক্ষার প্রতিবেদন না আসা পর্যন্ত বাড়ির সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে।