পঞ্চগড়ে ৩ নারী পুলিশসহ ১৪ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

পঞ্চগড়ে পুলিশের তিন নারী সদস্যসহ নতুন করে ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁদের সবাই ঢাকা, মুন্সীগঞ্জ, গাজীপুর ও কুমিল্লাফেরত। তাঁদের নিয়ে এ জেলায় করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৫১ হলো। গতকাল রোববার রাতে সিভিল সার্জন মো. ফজলুর রহমান এসব তথ্য জানান।

নতুন আক্রান্ত ১৪ জনের মধ্যে তিন পুলিশসদস্য সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে বদলি হয়ে এসেছেন। তাঁরা ছাড়া দেবীগঞ্জে আটজন, বোদায় দুজন ও সদর উপজেলায় আরও একজন রয়েছেন। তাঁরা মুন্সীগঞ্জ, গাজীপুর ও কুমিল্লা থেকে বাড়ি এসেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২০ মে পঞ্চগড় থেকে করোনা পরীক্ষার জন্য ৬৯ জনের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। রোববার রাতে পাঠানো প্রতিবেদনে তাঁদের ১৪ জনের ফল ‘পজিটিভ’ পাওয়া যায়। তাঁরা সবাই কোয়ারেন্টিনে (পৃথকবাস) ছিলেন। করোনা শনাক্ত হওয়ার পর তিন নারী পুলিশসদস্যকে জেলা পুলিশ লাইনসে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে নেওয়া হয়েছে। বাকিরা বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাঁদের বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন (অবরুদ্ধ) করেছে প্রশাসন। এ পর্যন্ত এ জেলায় ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ষাটোর্ধ্ব একজন মারা গেছেন। ১০ জন সুস্থ হয়েছেন।

জানতে চাইলে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ১৪ মে ডিএমপি থেকে ৮ জন নারী পুলিশসদস্য পঞ্চগড়ে যোগ দেন। আসার পরপরই তাঁদের পুলিশ লাইনসে কোয়ারেন্টিনে রাখা হয়। তাঁদের সবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে দিনাজপুরে পাঠানো হয়। তাঁদের তিনজনের করোনা শনাক্ত হয়েছে। তবে তাঁরা সুস্থ রয়েছেন।