দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন খালেদা জিয়া: ফখরুল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাঁর দলের চেয়ারপারসন খালেদা জিয়া দেশবাসীকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। আজ সোমবার ঈদুল ফিতরের রাতে বিএনপির স্থায়ী কমিটির খালেদা জিয়ার সঙ্গে তাঁর বাসভবনে সাক্ষাৎ শেষে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, 'খালেদা জিয়া দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। এই যে মহাসংকট করোনাভাইরাস মহামারি সমস্ত স্বাস্থ্যবিধি মেনে মোকাবিলা করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি ম্যাডাম আহ্বান জানিয়েছেন। দেশবাসীর প্রতিও তিনি আহ্বান জানিয়েছেন যে, বাড়িতে থাকুন, একটু কষ্ট করুন। বাড়িতে থেকেই এই সংক্রামণকে প্রতিরোধ করতে হবে-একথা তিনি বার বার বলেছেন। তিনি আহ্বান জানিয়েছেন, জনগন যেন ঘরে থাকেন এবং এই মহামাহীকে প্রতিরোধ করার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার যে সমস্ত বিধান দিয়ে তা যেন তারা মেনে চলেন।'

প্রতিকুল অবস্থার মধ্যেও বিএনপির নেতা-কর্মীরা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করেছেন তাতে খালেদা জিয়া সন্তুষ্ট জানিয়ে মির্জা ফখরুল বলেন, সাহস না হারিয়ে দাঁড়ানোর জন্য বলেছেন।

বিএনপি মহাসচিব জানান, নিরাপদ দূরত্ব বজায় রেখে এবং সুরক্ষা সামগ্রী পরে নেতারা দলের নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, 'উনার কোনো উন্নতি হয়নি। উন্নতির মধ্যে যেটুকু হয়েছে যে আগে থেকে মানসিক অবস্থাটা তাঁর অনেক ভালো হয়েছে, শারীরিক অবস্থার তার খুব বেশি পরিবর্তন হয়নি।'

গুলশানের বাসায় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত বিএনপির নেতারা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছাড়াও সাক্ষাৎ করেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ৬ মাসের সাজা স্থগিত করে মুক্ত হওয়ার পর স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে খালেদা জিয়ার এটাই প্রথম সাক্ষাৎ। তবে গত ১১ মে খালেদা জিয়া মির্জা ফখরুলের সঙ্গে সাক্ষাৎ করেন।