ফিরে গেলেন আরও ২৭২ ব্রিটিশ নাগরিক

বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে বাংলাদেশে আটকে পড়া আরও ২৭২ জন ব্রিটিশ নাগরিক বাংলাদেশ ছেড়েছেন। তাঁরা সবাই বাংলাদেশি বংশোদ্ভূত। সিলেট থেকে তাঁদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি বিশেষ ফ্লাইট যাত্রা করে।

আজ মঙ্গলবার সকাল ১০ ও বেলা ১১টার দিকে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ দুটি ফ্লাইটে ব্রিটিশ এই নাগরিকেরা দেশ ছাড়েন। বিমান কর্মকর্তা মো. জাকির হোসাইন জানান, আজ সিলেট থেকে একাদশ দফায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি ফ্লাইটে এক শিশুসহ মোট ২৭২ জন ব্রিটিশ নাগরিক সিলেট ছেড়েছেন।

বর্তমান করোনা পরিস্থিতিতে এ নিয়ে মোট ১১ দফায় সিলেট-ঢাকা-লন্ডনের উদ্দেশ্যে আটকে পড়া ব্রিটিশ নাগরিকেরা বাংলাদেশ থেকে ফেরত যাচ্ছেন।

গত ২১ এপ্রিল একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে সিলেট থেকে প্রথম দফায় ১৫৬ জন, ২৩ এপ্রিল দ্বিতীয় দফায় ১৫৬ জন, ২৫ এপ্রিল তৃতীয় দফায় ১২২ জন, ২৬ এপ্রিল চতুর্থ দফায় ১০১ জন, ২৯ এপ্রিল পঞ্চম দফায় ১২৭ জন, ১ মে ষষ্ঠ দফায় ১৪৪ জন, ৫ মে সপ্তম দফায় ১৫৩ জন, ৭ মে অষ্টম দফায় ১৪৩ জন, ১০ মে নবম দফায় ৪৭ জন, ২০ মে দশম দফায় ২৭৫ জন ও আজ ২৭২ জনসহ এ নিয়ে বর্তমান করোনা পরিস্থিতিতে সর্বমোট ১ হাজার ৬৯৬ জন আটকে পড়া ব্রিটিশ নাগরিক যুক্তরাজ্যের উদ্দেশে সিলেট ত্যাগ করেন।