সাভারের ইউএনও, চিকিৎসকসহ আরও ২৯ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার সাভারে উপজেলা নির্বাহী কর্মকর্তা, চিকিৎসক, পুলিশ ও পোশাক কর্মীসহ আরও ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সাভারে ৩৯১ জনের করোনা শনাক্ত হলো।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস শনাক্তকরণের জন্য গত রোববার ৮৮ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়। গতকাল মঙ্গলবার এসব নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক, সাভার থানা ও গোয়েন্দা পুলিশের সদস্য এবং ফায়ার সার্ভিসের কর্মী ও পোশাক কারখানার শ্রমিক আছেন।

যোগাযোগ করা হলে সাভারের সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহফুজ বলেন, করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ইউএনও পাভেজুর রহমান নাগরিকদের সচেতন করার পাশাপাশি মাঠপর্যায়ে গিয়ে ত্রাণ বিতরণ কার্যক্রম তদারকি করে আসছিলেন। এসব কার্যক্রম পরিচালনা করতে গিয়ে তাঁকে অনেক মানুষের কাছাকাছি যেতে হয়েছে। এভাবে হয়তো করোনায় সংক্রমিত কোনো রোগীর সংস্পর্শে গিয়ে তিনি নিজে আক্রান্ত হয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, ইউএনও পারভেজুর রহমানের করোনার কোনো উপসর্গ নেই। অনেক মানুষের সঙ্গে সম্পৃক্ততার কারণে তাঁর নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে। তিনি আপাতত উপজেলা পরিষদে তাঁর সরকারি বাসভবনে আইসোলেশনে রয়েছেন। অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

ইউএনও পারভেজুর রহমান নিজের সংক্রমণের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দোয়া করবেন যাতে আমি সুস্থ হয়ে দ্রুত মানুষের মাঝে ফিরে আসতে পারি এবং মানুষের জন্য কাজ করতে পারি।’