যমুনায় নৌকাডুবি, আরও দুজনের লাশ উদ্ধার, নিখোঁজ ১৪

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় যমুনা নদীতে মঙ্গলবার অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনায় আরও দুজনের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে নতুন করে ওই দুজনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ নিয়ে ওই নৌকাডুবির ঘটনায় শিশুসহ পাঁচজনের লাশ উদ্ধার হলো।

লাশ উদ্ধার হওয়া দুই ব্যক্তির নাম নছি মোল্লা (৩৮) ও আমজাদ হোসেন। নছি মোল্লা শাহজাদপুর উপজেলার কৈজুরী গ্রামের আজিজল মোল্লার ছেলে। আর আমজাদ একই গ্রামের আব্দুর রশিদের ছেলে।

গতকাল মঙ্গলবার দুপুরে এনায়েতপুর থেকে ৭৩ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা চৌহালী যাওয়ার পথে স্থলচর এলাকায় ঝোড়ো বাতাসের কবলে পড়ে ডুবে যায়। পরে পুলিশ ও স্থানীয়রা ব্যক্তিরা ৫৪ জন যাত্রীকে জীবিত অবস্থার উদ্ধার করে।

আজ বুধবার চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বলেন, সকালে উপজেলার জোতপাড়া যমুনা নদীর নৌকা ঘাট এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে লাশটি তাঁর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মাসুদ পারভেজ বলেন, নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত মোট পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন ১৪ জন।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মনজিল হক প্রথম আলোকে জানান, ঢাকা থেকে সাত সদস্যের ডুবুরি দল ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে। তবে প্রতিকূল আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান পরিচালনায় কিছুটা বেগ পেতে হচ্ছে।
আরও পড়ুন:
যমুনায় নৌকাডুবি, ৩ লাশ উদ্ধার, নিখোঁজ ১৬