তার ছিঁড়ে টিনশেড বাড়ির ওপর, বিদ্যুৎস্পৃষ্টে তিনজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে দুটি টিনশেড বাড়ির ওপর পড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন। বুধবার সকালে উপজেলার উত্তর রসুলবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া তিনজন হলেন রসুলবাগ এলাকার রবিউল ইসলামের ছেলে হাসান (৩), আবদুল মান্নানের মেয়ে সুমাইয়া (১৩) ও আলমগীর হোসেনের স্ত্রী রুবিনা আক্তার (২৫)। আর আহত ব্যক্তিরা হলেন হাসানের বাবা রবিউল ও মা শাবানা বেগমসহ মনোয়ারা আক্তার, জান্নাত ও রিয়াদ। আহত লোকজনকে স্থানীয় হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রসুলবাগ এলাকার পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক শাজাহান সাজু বলেন, সকালে ঝড়ে ৪২০ ভোল্টের বিদ্যুৎ সঞ্চালন লাইনে স্পার্ক করে তার ছিঁড়ে শাহীন মিয়া ও রুবেল হোসেনের টিনশেড বাড়ির ওপর পড়ে। এতে ওই দুটি বাড়ি বিদ্যুতায়িত হয়। বাড়ির লোকজন ঘর থেকে বের হতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। পরে বিদ্যুৎ অফিসের লোকজন এসে লাইন ঠিক করে দেন।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক প্রথম আলোকে বলেন, ট্রান্সফরমারের ওপর বজ্রপাত হলে বিদ্যুতের তার ছিঁড়ে টিনশেড বাড়ির ওপরে পড়ে। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন।