পটুয়াখালীতে ৯ বছরের শিশুসহ নতুন আক্রান্ত ২

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পটুয়াখালী জেলায় নতুন করে এক শিশুসহ দুজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় মোট ৪২ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এদের মধ্যে এ পর্যন্ত তিনজন মারা গেছে।

নতুন আক্রান্ত দুজনের মধ্যে জেলার দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের এই শিশুর বয়স ৯ বছর। তার মা–বাবার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। বর্তমানে তাঁরা বাড়িতে চিকিৎসাধীন।
এ ছাড়া অপর শনাক্ত ব্যক্তি শহরের বাঁধঘাট এলাকার বাসিন্দা।

ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর আজ বুধবার বিকেলে পটুয়াখালীর সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেছেন।

পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, করোনাভাইরাসের সংক্রমণে মারা যাওয়া তিনজনের একজন পোশাককর্মী, একজন ঢাকায় বেকারি দোকানের কর্মচারী ছিলেন। একজনের বাড়ি দুমকি উপজেলায়, একজন সদর উপজেলায় এবং অপরজন বাউফল উপজেলায়।
ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৫ জন। বর্তমানে ১৪ জন আইসোলেশনে চিকিৎসাধীন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, গতকাল পর্যন্ত জেলায় মোট ১ হাজার ৮৮১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়েছে। এর মধ্যে ১ হাজার ২১৮ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। প্রতিবেদনে ৪২ জনের করোনা পজিটিভ এসেছে। করোনাভাইরাসে শনাক্ত ব্যক্তিদের জন্য পটুয়াখালীতে ২৫০ শয্যার হাসপাতালে ৩০ শয্যার করোনা আইসোলেশন ইউনিট প্রস্তুত রয়েছে। করোনায় আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।