বগুড়ায় একদিনেই রেকর্ড ৫০ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ায় আজ বুধবার একদিনেই ১২ নারী, দুই শিশুসহ নতুন করে ৫০ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে বগুড়া শহরের মাছের পাইকারি আড়ত চাষি বাজারের ১২ জন ব্যবসায়ী ও আড়তের কর্মচারী রয়েছেন। করোনার সংক্রমণ শুরুর পর একদিনে করোনা শনাক্ত হওয়ার দিক থেকে এটা সর্বোচ্চ রেকর্ড। শনাক্তের হার মোট নমুনার ৩০ শতাংশেরও বেশি। এ নিয়ে জেলায় ২৪০ জন কোভিড-১৯ এ আক্রান্ত হলেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বুধবার রাতে এসব তথ্য নিশ্চিত করে বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে বুধবার বগুড়ার ১৬৬টি, জয়পুরহাট জেলার ৪৮টি, সিরাজগঞ্জ জেলার ৬৫টি ও গাইবান্ধা জেলা থেকে আসা তিনটি নমুনা পরীক্ষা করা হয়। বগুড়ার ১৬৬টি নমুনার মধ্যে ৫০টি পজিটিভ এসেছে। জয়পুরহাট ও সিরাজগঞ্জ জেলার একটি করে নমুনা পজিটিভ এসেছে।

মোস্তাফিজুর রহমান জানান, গত বৃহস্পতিবার জেলা শহরের ঠনঠনিয়া হাঁড়িপাড়া এলাকার ৪৮ বছর বয়সী এক ব্যক্তির করোনা শনাক্ত হয়। তিনি চাষি বাজারে সতীশ মৎস্য আড়তের কর্মচারী। পরে এই আড়তের ১৩ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়। এরপর পাশের আড়তের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হয়। এতে আবারও ১২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

চাষি বাজারের কয়েকজন আড়তদার বলেন, চাষি বাজারের প্রতিদিন ভোরে কয়েক হাজার ক্রেতা-বিক্রেতার ভিড় হয়। করোনাভাইরাস সংক্রমণ শুরুর পরও এখানে সামাজিক দূরত্ব মেনে বেচাবিক্রি করা সম্ভব হচ্ছিল না। এ কারণে বাজার বন্ধ রাখার অনুমতি চেয়ে আড়তদার ও ব্যবসায়ীদের পক্ষ থেকে জেলা ও পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু প্রশাসন বাজার বন্ধে ব্যবস্থা নেয়নি। খোলা জায়গায় বাজার সরিয়ে নিতেও কোনো উদ্যোগ নেওয়া হয়নি।