ফরিদপুরে আরও ২৪ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি: রয়টার্স
প্রতীকী ছবি: রয়টার্স

ফরিদপুরে নতুন করে আরও ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে সংক্রমণ ২০০ ছাড়াল। গতকাল বুধবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনাভাইরাস পরীক্ষাগার থেকে এ তথ্য জানা গেছে।

ফরিদপুরে নতুন সংক্রমিত ২৪ জনের মধ্যে ফরিদপুর সদরে ১৩ জন, ভাঙ্গায় পাঁচজন, সদরপুরে দুজন এবং বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায় একজন করে আছেন।
ফরিদপুর সদরে সংক্রমিত ১৩ জনের পাঁচজন আত্মীয়-স্বজন। তাঁদের মধ্যে ৬১ ও ৫৭ বছর বয়সী দুই নারী, ৩২ বছরের এক ব্যক্তি এবং ১৬ ও ১২ বছরের দুই কিশোর রয়েছে।

পরীক্ষাগার সূত্রে জানা গেছে, গতকাল ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৩৫ জন। এর মধ্যে ফরিদপুরে একটি ফলোআপসহ ২৫ জন এবং গোপালগঞ্জে শনাক্ত হয়েছে ১০ জন।


ফরিদপুরে মোট শনাক্ত ২০৪ জনের মধ্যে ফরিদপুর সদরে ৫৮ জন, বোয়ালমারীতে ৪২ জন, ভাঙ্গায় ৩৩ জন, আলফাডাঙ্গায় ২৪ জন, নগরকান্দায় ২১ জন, চরভদ্রাসনে ১২ জন, সদরপুরে ছয়জন, মধুখালীতে পাঁচজন এবং সালথায় তিনজন রয়েছেন।


ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর সদর, ভাঙ্গা, বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায় গত ২৪ ঘন্টায় নতুন করে যে ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাঁদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে।তাঁদের বাড়িতে রেখে বা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালে স্থনান্তর করা হবে।