সুনামগঞ্জে ১ চিকিৎসক ৫ পুলিশের করোনা শনাক্ত

সুনামগঞ্জ
সুনামগঞ্জ

সুনামগঞ্জে নতুন করে আরও একজন চিকিৎসক ও পাঁচজন পুলিশ সদস্য করোনোভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। জেলায় এ নিয়ে আক্রান্ত হলেন ১১৩ জন। এর মধ্যে ১৩ জন পুলিশ সদস্য রয়েছেন। নতুন করে আক্রান্ত হওয়া চিকিৎসক জেলার ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন আজ বৃহস্পতিবার এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সরকারী কর্মকর্তা, পুলিশসহ বিভিন্ন শ্রেণি ও পেশার ১১৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসক আছেন চার জন। চার চিকিৎসকের মধ্যে তিন জন সুস্থ হয়েছেন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৯ জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ৬১৪ জনের। এর মধ্যে নমুনার ফল পাওয়া গেছে দুই হাজার ১৪৩ জনের। প্রথমে নমুনা সংগ্রহ করে পাঠানো হতো সিলেটে। কিন্তু সেখানে নমুনা-জট দেখা দেওয়ায় পরে কিছুদিন সুনামগঞ্জ থেকে সরাসরি নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এখন নমুনা সংগ্রহের পর পাঠানো হচ্ছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে।


সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, আক্রান্ত ১৩ জন পুলিশ সদস্য সুনামগঞ্জ পুলিশ লাইনসের পুলিশ হাসপাতালে আইসোলেশনে আছেন। তাঁদের কারও তেমন কোনো উপসর্গ নেই। তাঁরা দ্রুত সুস্থ হবেন বলে আশাবাদী তিনি।


জেলা সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন জানান, সুনামগঞ্জে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৫৯ জন। সুনামগঞ্জ সদর হাসপাতালের করোনাভাইরাস আইসোলেশন ওয়ার্ডে আছেন ২৯ জন। আক্রান্ত পুলিশ সদস্যরা আছেন পুলিশ হাসপাতালে। অন্যরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।