মারা যাওয়ার পরদিন জানা গেল তিনি 'করোনা পজিটিভ'

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে এক ব্যক্তি মারা গেছেন। করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসার পরিদন তাঁর মৃত্যু হয়। মারা যাওয়ার পরদিন আসা প্রতিবেদনে করোনা শনাক্ত হয়। তাঁর স্ত্রীরও করোনা শনাক্ত হওয়ায় তাঁকে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লা আজ বৃহস্পতিবার দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন। মৃত সনাতন ধর্মাবলম্বী ওই ব্যক্তি (৫৫) উপজেলার জয়মণ্ডপ ইউনিয়নের একটি বাজারে মুদি জিনিসপত্রের ব্যবসা করতেন। এ ঘটনায় জয়মণ্ডপ ইউনিয়নে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে ওই ব্যক্তি, তাঁর স্ত্রী, ভাই ও ভাইয়ের স্ত্রী সর্দি–কাশি ও জ্বরে ভুগছিলেন। করোনার উপসর্গ থাকায় গত মঙ্গলবার (২৬ মে) তাঁদের চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। পরীক্ষার ফলাফল পাওয়ার আগেই গতকাল বুধবার বিকেলে ওই ব্যক্তির মৃত্যু হয়। আজ বৃহস্পতিবার সকালে পরীক্ষার ফলাফলে ওই ব্যক্তি ও তাঁর স্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। তবে ওই ব্যক্তির ভাই ও ভাইয়ের স্ত্রীর করোনা ‘নেগেটিভ’ আসে।

ইউএনও রুনা লায়লা বলেন, করোনায় আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তাঁর স্ত্রী নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এ ঘটনার পর থেকে আগামী ১১ জুন পর্যন্ত জয়মণ্ডপ ইউনিয়নে লকডাউন ঘোষণা করা হয়েছে।