বাড়িতে ঈদ করতে গিয়ে মৃত্যু, পরে জানা গেল 'করোনা পজিটিভ'

ঢাকায় করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে ফরিদপুরে গ্রামের বাড়িতে ঈদ করতে গিয়েছিলেন তিনি। আজ বৃহস্পতিবার দুপুরে সেখানেই তাঁর মৃত্যু হয়। এরপর ঢাকা থেকে আসা করোনা পরীক্ষার প্রতিবেদনে জানা যায়, তাঁর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ছিল।

মারা যাওয়া ওই ব্যক্তির (৫০) বাড়ি বোয়ালমারী উপজেলার রূপাপাত ইউনিয়নের একটি গ্রামে। তিনি ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। তাঁর স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে রয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর একটার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. খালেদুর রহমান বলেন, ওই ব্যক্তি ঢাকায় চাকরি করতেন। গত সোমবার ঈদের দিন রাতে তিনি বাড়িতে আসেন। বাড়ি আসার আগে তিনি ঢাকায় নমুনা পরীক্ষা করতে দিয়েছিলেন। বৃহস্পতিবার তাঁর মৃত্যুর পর ঢাকা থেকে আসা প্রতিবেদন থেকে জানা যায় তিনি ‘করোনা পজিটিভ’ ছিলেন।

স্বাস্থ্য কর্মকর্তা খালেদুর রহমান জানান, এ ঘটনার পর ওই ব্যক্তির পরিবারের আরও চার সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। ওই নমুনা শুক্রবার ফরিদপুর মেডিকেল কলেজে স্থাপিত করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাবে পরীক্ষা করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ বলেন, রূপপাত ইউনিয়নের একটি গ্রামে করোনা পজিটিভ এক ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে তিনি ওই গ্রামে গিয়েছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্যবিধি মেনে ওই গ্রামের কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। ওই ব্যক্তি ঢাকা থেকে আসার পর তাঁর সংস্পর্শে এলাকার কারা কারা এসেছিলেন, তাঁদের শনাক্ত করে কোয়ারেন্টিনে রাখার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ নিয়ে ফরিদপুর জেলায় কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে মোট চারজনের মৃত্যু হলো। এর আগে বোয়ালমারী ও ভাঙ্গায় দুই মুক্তিযোদ্ধা এবং আলফাডাঙ্গায় অনুমানিক ৩৭ বছর বয়স্ক নাম–পরিচয়হীন এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি কোভিড-১৯–এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।