আরও পাঁচজন জনপ্রতিনিধি বরখাস্ত, এ পর্যন্ত মোট ৭১

নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীর তালিকা প্রণয়নে অনিয়ম এবং খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগে আরও পাঁচজন জনপ্রতিনিধিকে বরখাস্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদের (ইউপি) দুজন চেয়ারম্যান ও তিনজন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এ বিষয়ে পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এ নিয়ে মোট ৭১ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করল সরকার। এঁদের মধ্যে ২৩ জন ইউপি চেয়ারম্যান, ৪৫ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য এবং দুজন পৌর কাউন্সিলর রয়েছেন।

আজ সাময়িকভাবে বরখাস্ত করা দুই চেয়ারম্যান হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপির কবির আহমেদ এবং বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউপির মো. জামাল উদ্দিন ভূঁইয়া।
আর বরখাস্ত হওয়া ইউপি সদস্যরা হলেন নবীনগর উপজেলার বীরগাঁও ইউপিরর দুই নম্বর ওয়ার্ডের সদস্য তাহের মিয়া, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউপির আট নম্বর ওয়ার্ডের সদস্য মো. বোরহান উদ্দিন এবং একই উপজেলার চাঁদপুর ইউপির ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের নারী সদস্য বিলকিস বেগম।

তাঁদের বিরুদ্ধে অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সংশ্লিষ্ট জেলা প্রশাসকেরা ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। একইসময় সাময়িকভাবে বরখাস্ত হওয়া এই জনপ্রতিনিধিদের কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না সে জন্য ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।