সুনামগঞ্জে চিকিৎসক পুলিশ সহ করোনা আক্রান্ত আরও ১৮

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সুনামগঞ্জে নতুন করে একজন চিকিৎসক ও চারজন পুলিশ সদস্যসহ ১৮জন করোনোভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। জেলায় এ নিয়ে আক্রান্ত হলেন ১৩১ জন। এর মধ্যে আক্রান্ত হওয়া ১৭জন পুলিশ সদস্য রয়েছেন। নতুন করে আক্রান্ত হওয়া চিকিৎসক জেলার ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। 

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন গতকাল বৃহস্পতিবার রাত ১১টায় প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল সকালে একজন চিকিৎসক ও পাঁচজন পুলিশ সদস্যের আক্রান্ত হওয়ার তথ্য জানিয়েছিল স্বাস্থ্য বিভাগ। রাতে আরও ১৮ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সরকারী কর্মকর্তা, পুলিশসহ বিভিন্ন শ্রেণি ও পেশার ১৩১ জন করোনোভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসক আছেন পাঁচজন। পাঁচ চিকিৎসকের মধ্যে তিনজন সুস্থ হয়েছেন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৯জন। এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ৬১৪জনের। এর মধ্যে নমুনার ফল পাওয়া গেছে দুই হাজার ১৬১ জনের।
প্রথমে নমুনা সংগ্রহ করে পাঠানো হতো সিলেটে।সেখানে নমুনা-জট দেখা দেওয়ায় পরে সুনামগঞ্জ থেকে কিছুদিন সরাসরি নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এখন নমুনা সংগ্রহের পর পাঠানো হচ্ছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে। যে কারণে নমুনা পরীক্ষার ফল দ্রুত পাওয়া যাচ্ছে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন জানান, সুনামগঞ্জে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৩১জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৫৯জন। সুনামগঞ্জ সদর হাপাতালের করোনাভাইরা্স আইসোলেশন ওয়ার্ডে আছেন ২৯জন। আক্রান্ত পুলিশ সদস্যরা আছেন পুলিশ হাসপাতালে। অন্যরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। নতুন করে আক্রান্ত হওয়া ব্যক্তিদের বিষয়ে খোঁজ রাখা হচ্ছে।