সোনাগাজীতে করোনার উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফেনীর সোনাগাজীতে জ্বর ও কাশি নিয়ে মো. সবুজ (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া এলাকায় নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।

বগাদানা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইছহাক খোকন প্রথম আলোকে জানান, ফুসফুসের রোগ নিয়ে চিকিৎসা শেষে স্বজনেরা ঈদুল ফিতরের দুদিন আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সবুজকে বাড়িতে নিয়ে আসেন। এরপর জ্বর ও কাশি হলে পরিবারের লোকজন তাঁকে স্থানীয়ভাবে চিকিৎসা করান। হঠাৎ করে বৃহস্পতিবার বিকেলে তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। সন্ধ্যায় তিনি মারা যান। রাতেই বিশেষ ব্যবস্থায় পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

এদিকে বৃহস্পতিবার রাতে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় সংক্রমিত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া এলাকার বাসিন্দা।

মতিগঞ্জ ইউপির চেয়ারম্যান মো. রবিউজ্জামান প্রথম আলোকে বলেন, ওই ব্যক্তি তাঁর ইউনিয়নের ভাদাদিয়া এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন কক্সবাজারের একটি রেস্তোরাঁয় চাকরি করতেন। পরিবার নিয়ে সেখানেই থাকতেন। কয়েক দিন আগে তিনি করোনায় সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হন। আজ সকাল দশটার দিকে স্বজনেরা তাঁর লাশ নিয়ে দাফন করার জন্য গ্রামের বাড়ির উদ্দেশ্য রওনা হয়েছেন। বিষয়টি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও প্রশাসনকে অবহিত জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা উৎপল দাশ বলেন, উপজেলার পাইকপাড়া এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যায় মারা যাওয়া ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।