ময়মনসিংহে এক দিনে করোনার রেকর্ড সংক্রমণ

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ময়মনসিংহে এবার এক দিনেই ৫২ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এক দিনে এটি সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। গতকাল বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫৪ জনের নমুনা পরীক্ষা করা হলে ৬৪ জনের নমুনার ফল পজিটিভ আসে। তাঁদের মধ্যে ১২ জনের দ্বিতীয়বারের নমুনা পরীক্ষার ফলও পজিটিভ এসেছে। 

ঈদের আগে মানুষের অকারণে ঘোরাঘুরি এবং ঈদ শপিং করার কারণে সংক্রমণ হঠাৎ বেড়ে গেছে বলে মনে করছেন সিভিল সার্জন এ বি এম মসিউল আলম।

সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, দ্বিতীয় বারের নমুনা পরীক্ষায় পজিটিভ আসা ব্যক্তিদের বাদ দিয়ে এক দিনে নতুন করে আরও ৫২ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে ময়মনসিংহে মোট আক্রান্ত মানুষের সংখ্যা ৪৫৭ জন।

সিভিল সার্জন এ বি এম মসিউল আলম বলেন, নতুন শনাক্ত ৫২ জনের মধ্যে ভালুকা উপজেলায় ১৩ জন, ধোবাউড়ায় ১২ জন, ময়মনসিংহ সদরে ৯ জন, ফুলপুরে ৬ জন, গফরগাঁও উপজেলায় ২ জন এবং গৌরিপুর ও ঈশ্বরগঞ্জে একজন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ ছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের ৮ জন স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

সিভিল সার্জন এবং জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় আক্রান্ত লোকজনের মধ্যে ২৮১ জন আইসোলেশনে রয়েছেন এবং ১৬৭ জন সুস্থ হয়েছেন। এছাড়া তিন জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে এবং ছয় জনের মৃত্যু হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৫ হাজার ৬৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনাভাইরাসের দ্রুত সংক্রমণের ব্যাপারে সিভিল সার্জন এ বি এম মসিউল আলম বলেন, ঈদের আগে মানুষের অকারণে ঘোরাঘুরি এবং ঈদ শপিং করার কারণে সংক্রমণ হঠাৎ বেড়ে গেছে বলে মনে হচ্ছে। লোকজন সচেতন না হলে এই সংক্রমণ আরও বাড়তে  এবং পরিণতি আরও খারাপের দিকে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।