নওগাঁয় পানির মোটর ছেড়ে ব্যবসায়ীকে কক্ষের বাইরে এনে হত্যা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

নওগাঁর রানীনগর উপজেলায় মধ্যরাতে বাড়িতে ঢুকে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। পানির মোটরের সুইচ ছেড়ে দিয়ে দুর্বৃত্তরা কৌশলে ওই ব্যবসায়ীকে কক্ষের বাইরে বের করে আনে। সুইচ বন্ধ করার জন্য ওই ব্যবসায়ী বাইরে বেরিয়ে আসা মাত্র কুপিয়ে তাঁকে হত্যা করা হয়। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত ব্যবসায়ীর নাম রনজু মণ্ডল (৪৫)। তিনি উপজেলার রাতোয়াল গ্রামের সুকবর আলী মণ্ডলের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রাত সাড়ে ১২টার দিকে বাড়ির রান্নাঘরের টিনের চালা কেটে ভেতরে প্রবেশ করে দূর্বৃত্তরা। এরপর কৌশলে তারা পানির মোটরের সুইচ চালু করে দেয়। পানি পড়ার শব্দ শুনে রনজু মণ্ডল সুইচ বন্ধ করার জন্য দরজা খুলে বাইরে আসা মাত্র ধারালো অস্ত্র দিয়ে তাঁকে এলোপাথাড়ি কোপাতে থাকে দুর্বৃত্তরা। এ সময় রনজু মণ্ডলের স্ত্রী ও মেয়েরা এগিয়ে এলে তাঁদেরও কোপ দেয় দুর্বৃত্তরা। এতে গুরুতর আহত হন নিহত ব্যবসায়ীর স্ত্রী দুলালী।

ঘটনার বর্ণনা দিয়ে রনজু মণ্ডলের বড় মেয়ে রুমি আক্তার (২২) বলেন, ‘আমরা রাতের খাবার খেয়ে ঘুমাতে যাই। রাত আনুমানিক সাড়ে ১২টায় মোটরের পানি পড়ার শব্দ শুনে বাবা ঘরের বাইরে এলে মুখোশধারীরা বাবাকে কোপাতে থাকে। আমরা এগিয়ে এলে আমার মাসহ আমাদের আহত করে পেছনের দরজা দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।’

রাতেই পুলিশ রনজু মণ্ডলকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে নওগাঁ সদর হাসপাতাল ও পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিলে আজ ভোরে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

রানীনগর থানার ওসি (তদন্ত) তরিকুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে আমরা রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনা ডাকাতি, নাকি অন্য কোনো উদ্দেশ্যে ঘটেছে, তার স্পষ্ট আলামত এখনো পাওয়া যায়নি। পূর্বশত্রুতার জের ধরে এই ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।’