সিলেট বিভাগে করোনা আক্রান্ত ৮০০ ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেট বিভাগে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। গতকাল বৃহস্পতিবার সিলেটে স্থাপিত দুটি পরীক্ষাগার এবং ঢাকার একটি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় নতুন করে বিভাগের আরও ৬৭ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৮২৬ জনে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে মোট ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সিলেট জেলার ৫১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৫১ জনের মধ্যে ছয় জনের পুনরায় পরীক্ষায় পজিটিভ ফল আসে। পরীক্ষাগারটিতে নতুন শনাক্তের সংখ্যা ৪৫ জন। অন্যদিকে শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশেষায়িত ল্যাবে সুনামগঞ্জ জেলার আরও ১৮ জনের করোনা পজেটিভ শনাক্ত করা হয়। এর মধ্যে চার জনের পুনরায় পরীক্ষায় পজেটিভ এসেছিল। সুনামগঞ্জ জেলায় নতুন শনাক্ত হয় ১৪ জনের।

এছাড়া ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে সিলেট বিভাগের আরও আট জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। এর মধ্যে হবিগঞ্জ জেলার সাত জন ও মৌলভীবাজারের একজন রয়েছেন ।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, সিলেট এম এ জি ওসমানী মেডিকেলের পরীক্ষাগারে পরীক্ষায় পজিটিভ আসে ৫১ জনের। তাঁরা সকলেই সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে ছয় জন আগে থেকেই পজিটিভ ছিলেন। তাঁদের দ্বিতীয় দফায় পরীক্ষা করা হয়েছিল। এ ছাড়া নতুন আক্রান্তদের মধ্যে এক ব্যক্তি শনাক্ত হওয়ার আগে গত বুধবার মারা গেছেন।