ব্রাহ্মণবাড়িয়ায় মা, মেয়ে, দুই ছেলেসহ ১৭ জনের করোনা

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় ২ জন স্বাস্থ্যকর্মী এবং একই পরিবারের মা, মেয়ে, ২ ছেলেসহ ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ১৪ জনই জেলা শহরের বাসিন্দা। আজ শুক্রবার দুপুরে তাঁদের নমুনা পরীক্ষার ফল সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। এ নিয়ে জেলায় মোট ১৩১ জনের করোনা শনাক্ত হলো।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আজ দুপুরে আইইডিসিআর থেকে জেলায় ৮৩ জনের নমুনা পরীক্ষার ফল সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। এর মধ্যে ১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে জেলা শহরের ১৪ জন ছাড়াও সদর উপজেলার ১ জন, আশুগঞ্জে ১ ও বিজয়নগর উপজেলার ১ জন রোগী রয়েছেন।

নতুন করে শনাক্ত ব্যক্তিরা হলেন সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের রাধিকা এলাকার একজন, জেলা শহরের মধ্যপাড়া এলাকার একই পরিবারের মা, তাঁর এক মেয়ে ও দুই ছেলে, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের একজন স্বাস্থ্য সহকারী, ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের একজন অফিস সহকারী, জেলা শহরের পীরবাড়ি এলাকার দুজন, কাজীপাড়া এলাকার তিন, কলেজপাড়ার এক, মুন্সেফপাড়ার এক, ভাদুঘরের এক, আশুগঞ্জ উপজেলার আলমনগরে এক ও বিজয়নগরের সিংগারবিলের একজন।

সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক সানজিদা আক্তার জানান, জেলায় ১৩১ জনের মধ্যে ৫৮ জন করোনায় আক্রান্ত রোগী ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আর মৃত্যু হয়েছে দুজনের। এখন পর্যন্ত জেলায় ৩ হাজার ৮০১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৩৬২ জনের। এখনো আইসোলেশনে আছেন ৫৪ জন। গত ৮ দিনে জেলায় ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে।