বস্তিবাসীকে অর্থ সহায়তা দিয়েছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ

আন্তর্জাতিক সাহায্য সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে মিরপুরের ২৪৩ জন বস্তিবাসীকে নগদ অর্থসহায়তা দেওয়া হয়েছে। আজ শুক্রবার সকালে রাজধানীর পল্লবীর মটস কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে দরিদ্র বস্তিবাসী পরিবারের সদস্যদের মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে এই অর্থ দেওয়া হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজিত অনুষ্ঠানে উপকারভোগীদের মধ্যে পাঁচ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়। গুদারাঘাট বস্তি থেকে আসা লাবণী আক্তার (৩০) নগদ অর্থসহায়তা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ওয়ার্ল্ড ভিশনের টাকা আমার পরিবারের জন্য অনেক উপকার করবে। দুই মাস ধরে আমার কোনো উপার্জন নেই, ঘর ভাড়া দিতে পারি না। এই সাহায্য আমার জীবন ফিরিয়ে দিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিতরণকাজ উদ্বোধন করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অন্তর্বর্তীকালীন ন্যাশনাল ডিরেক্টর চন্দন জেড গমেজ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন ভূঁইয়া, ডিএনসিসির ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সাজ্জাদ হোসেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের রিজিওনাল ফিল্ড ডিরেক্টর মঞ্জু মারীয়া পালমা প্রমুখ।

চন্দন জেড গমেজ তাঁর বক্তব্যে কোভিড-১৯ মহামারিতে ক্ষতিগ্রস্ত শিশু ও তাদের পরিবারের জন্য ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগের কথা তুলে ধরেন। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কভার রেসপন্স প্রকল্পের আওতায় পুরো দেশে ৫৬ উপজেলায় আঞ্চলিক কর্মসূচির মাধ্যমে ১৮ হাজার ২৫৬টি দরিদ্র পরিবারকে নগদ অর্থসহায়তা দিয়েছে। পাশাপাশি ৩৫ হাজার ২৯৫টি পরিবারকে অন্যান্য সহায়তা দিয়েছে। বিজ্ঞপ্তি